আজ ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে স্বেচ্ছাসেবক লীগের শ্রদ্ধা

মিছিল ডেস্ক:

মহান বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু’র নেতৃত্বে সোমবার (১৬ ডিসেম্বর) সকাল ৯ টায় সাভার স্মৃতিসৌধ ও সকাল ১০ টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ অর্পণ করেন সংগঠনের নেতৃবৃন্দ। 
সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেন, স্বাধীনতা, বঙ্গবন্ধু, বাংলাদেশ এক ও অভিন্ন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সকল ধর্ম বর্ণ নির্বিশেষে সকল মানুষের জন্য বাংলাদেশ স্বাধীন করেছেন। ধর্মনিরপেক্ষতা সংবিধানের অন্যতম মূলমন্ত্র। স্বাধীনতার পরাজিত শত্রু, ৭৫’র ও ২১ শে আগষ্টের খুনীচক্র একইসূত্রে গাঁথা। তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ও সংবিধান থেকে ধর্মনিরপেক্ষতা উচ্ছেদের হুমকি দিয়ে যে সীমাহীন ধৃষ্টতা ও আস্ফালন দেখিয়েছে এটা কোনভাবে মেনে নেওয়া যায় না। মৌলবাদী সাম্প্রদায়িক অপশক্তিকে বাংলার মাটি থেকে চিরতরে উৎখাত করাই আজকের দিনে আমাদের শপথ।
সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন, ‘বাংলাদেশ কিভাবে চলবে সেটা ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে ৩০ লক্ষ শহীদ ২ লক্ষ মা বোনের ইজ্জত ও এক সাগর রক্তের বিনিময়ে নির্ধারিত হয়। এটা মিমাংসিত ইস্যূ! স্বাধীনতার প্রায় ৫০ বছর পর স্বাধীনতার পরাজিত শত্রুরা পূর্ব পরিকল্পিত ষড়যন্ত্রের অংশ হিসাবে বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাংচুর ও সংবিধানের অন্যতম মূলমন্ত্র ধর্মনিরপেক্ষতা নিয়ে ভ্রান্ত ফতোয়া দিয়ে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করছে!’ তাদের কে যেখানে পাওয়া যাবে সেখানে প্রতিরোধ করা হবে বলে হুশিয়ারি উচ্চারণ করেন তিনি।
তিনি আরও বলেন, ‘ইসলাম শান্তির ধর্ম, ধর্মের অপব্যাখ্যা দিয়ে শান্তি নষ্ট করার চেষ্টা করা হলে স্বেচ্ছাসেবক লীগ তাদের প্রতিহত করবে।’ কোথাও যেন ধর্মের অপব্যাখ্যা দিয়ে মানুষকে বিভ্রান্ত করতে না পারে সেদিকে সজাগ দৃষ্টি রাখতে সকল পর্যায়ের নেতাকর্মীদের প্রতি আহবান জানান।
এসময় সংগঠনের কেন্দ্রীয় ও মহানগর উওর দক্ষিণ এবং ঢাকা জেলা স্বেচ্ছাসেবক লীগের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর