আজ ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

কেমন যাবে আপনার ২০২১,জানুন রাশিফল

মিছিল ডেস্ক:

ভাগ্যচক্রের বিশ্বাস-অবিশ্বাসের বিষয়টি একান্ত ব্যক্তিগত বিষয়। এরপরও বিশ্বজুড়ে রাশিচর্চা বা ভাগ্যচক্র নিয়ে আলোচনা-গবেষণা হয়। জ্যোতিষশাস্ত্র কেবল কিছু সূত্র ধরে সম্ভাবনার পথ বাতলে দেয়। তবে মনে রাখবেন জ্যোতিষ যাই বলুক, আপনার ভাগ্যের নির্ধারক কিন্তু আপনি নিজেই!
মেষ রাশি : (২১ মার্চ-২০ এপ্রিল)
মেষ রাশির জাতব্যক্তিদের জন্য ২০২১ সালটি নিত্য-নতুন চমক সৃষ্টি করবে। কর্ম অর্থ ও ব্যবসা ভাগ্য আপনার অনুকূলে থাকবে। শিক্ষার্থীদের মনোবল চাঙ্গা হয়ে উঠবে। সদ্যসমাপ্ত শিক্ষার্থীদের কর্মপ্রাপ্তির পথ খুলবে। হারানো পিতৃ-মাতৃ ধন-সম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পেতে পারেন। প্রেম রোমান্স বিনোদনের ক্ষেত্রে সালটি ভালোই যাবে। ভাইবোনদের সঙ্গের দীর্ঘদিনের মনোমালিন্য দূর হবে। বিবাহযোগ্যদের বিবাহকার্য সুসম্পন্ন হবে। দাম্পত্য সুখ শান্তি প্রতিষ্ঠা বজায় থাকবে। অবশ্য জীবনসঙ্গীর চিকিৎসায় ব্যয় বাড়তে পারে।
বৃষ রাশি (২১ এপ্রিল-২০ মে)
২০২১ সালটি বৃষ রাশির জাতব্যক্তিদের জন্য ভালোই কাটবে। নিত্য-নতুন প্লান-প্রোগ্রাম আর স্বপ্নসাধ পূরণের পথ প্রশাস্ত হবে। গৃহবাড়ি ভূমি সম্পত্তি ও যানবাহন লাভের প্রচেষ্টা বাস্তবায়িত হবে। বেকার যুবক-যুবতীদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ হবে। বিবাহযোগ্যদের বিবাহ কার্য সুসম্পন্ন হলেও দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখা কঠিন হবে। সন্তানদের অধ্যয়ন ও স্বাস্থ্যবিষয়ক দুশ্চিন্তা বাড়তে পারে। শিক্ষার্থীদের কঠোর শ্রম মেধা ও অধ্যবসায়ের বলে ভালো কিছু হবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ঠিক হবে না। শত্রু ও বিরোধী পক্ষ স্বজনদের সঙ্গে হাত মেলাতে পারে। দীর্ঘদিনের ভাঙা বন্ধুত্ব জোড়া লাগবে। মন সুর সংগীত ও ধর্মের প্রতি আকৃষ্ট থাকবে। সব ধরনের নেতিবাচক চিন্তা-চেতনা থেকে দূরে থাকুন। রাগ জেদ অহংকার আবেগ যথাসম্ভব বর্জন করার চেষ্টা করুন। না বুঝে চুক্তি সম্পাদনে সতর্ক থাকতে হবে। সব প্রতিকূলতা কাটিয়ে দুর্বার গতিতে এগিয়ে চলবেন।
মিথুন রাশি (২১ মে-২০ জুন)
মিথুন রাশির জাত ব্যক্তিদের ২০২১ সালটিতে শ্রম মেধা কৌশল ও অধ্যবসায়ের কারণে ভালোই যাবে। অবশ্য ভাগ্য আপনারই পক্ষে থাকবে। বেকার যুবক-যুবতীরা কর্ম পেলেও অর্থ ও ভাগ্য উন্নতি আপনার হাতে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা বাস্তবায়িত হবে। বিবাহযোগ্যদের বিবাহ, প্রেমী যুগলের প্রেমের স্বীকৃতি ও নিঃসন্তান দম্পতির কোল আলোকিত হতে পারে। পিতা-মাতার কাছ থেকে সাহায্য-সহযোগিতা ও আশীর্বাদপ্রাপ্ত হবেন। দীর্ঘদিনের দাম্পত্য ও পারিবারিক কলহ-বিবাদের মীমাংসা হবে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে এমনকি কোনো না কোনো পুরস্কার পাবে। শরীর-স্বাস্থ্যের প্রতি নজর রাখতে হবে। মামলা-মোকদ্দমা ও কোর্ট কেসের রায় পক্ষে আসবে। দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে মিছিল, মিটিং বর্জন করতে হবে। লটারি জুয়া রেস শেয়ার হাউজিং এড়িয়ে চলুন। গৃহবাড়িতে একাধিকবার কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হতে পারে। ধৈর্য ধরে নিজের কাজে মন দিন। সফলতা ধরা দেবেই। ঋণ ও ধার কর্জ যথাসম্ভব এড়িয়ে চলার আবশ্যকতা রয়েছে।
কর্কট রাশি (২১ জুন-২০ জুলাই)
২০২১ সালটি কর্কট রাশির জাতব্যক্তিদের জন্য স্মরণীয় বরণীয় ও রেকর্ড সৃষ্টিকারী বছর হিসেবে গণ্য হবে। দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। বেকারদের কর্মপ্রাপ্তি, হারানো কর্ম পুনরুদ্ধার এমনকি কর্মব্যাপদ্দেশে বিদেশ গমনের যোগ প্রবল। দীর্ঘদিনের বাণিজ্যিক পরিকল্পনা বাস্তবায়িত হবে। অংশীদারদের সঙ্গের মতানৈক্যের অবসান ঘটায় ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে।
সিংহ রাশি (২১ জুলাই-২১ আগস্ট)
সিংহ রাশির জাতব্যক্তিদের জন্য ২০২১ সালটি অতিশয় শুভ সম্ভাবনাময় ও উন্নতির অগ্রযাত্রা অব্যাহত থাকবে। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে তরতাজা উন্নতি করে চলবেন। ব্যাংক ব্যালেন্স বৃদ্ধি পাবে এমনকি ঋণমুক্তির পথ প্রশস্ত হবে। যোগ্য কর্ম, শিক্ষা, ব্যবসা ও ধর্মীয় যাত্রায় বিদেশ গমনের সম্ভাবনা অমূলক নয়। মামলা-মোকদ্দমায় জয়লাভ করায় হারানো সম্পত্তি পুনঃরুদ্ধারের যোগ প্রবল। বিবাহে বাধা আসলে কৌশলী ভূমিকা নিন। প্রেমিক-প্রেমিকাদের দুঃসময়ে একে অপরকে সাহায্য করবেন। দাম্পত্য জীবন সুখকর করতে বিশ্বাস, আস্থা ধরে রাখুন। ভাইবোনের কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা স্বপ্নপূরণ করবে। শিক্ষার্থীদের জন্য বছরটি স্মরণীয় ও বরণীয় হয়ে থাকবে। পিতা-মাতার স্বাস্থ্য বেশ ভালোই থাকবে। 
কন্যা রাশি : (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)
বুদ্ধি ও সৎ গুণের স্বকীয়তা, কৌশলী, সঞ্চয়ী হিসাবী ও আকর্ষণীয় শক্তিসম্পন্ন। ২০২১ সালটি কন্যা রাশির জাতব্যক্তিদের জন্য সুখ-শান্তি ও সমৃদ্ধির বছর। ভাগ্যলক্ষ্মী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার দ্বারে এসে দাঁড়াবে। যে কাজে হাত দেবেন তাতেই কমবেশি সফলতাপ্রাপ্ত হবেন। কর্ম অর্থ সুনাম যশ প্রতিষ্ঠার গ্রাফ চাঙ্গা হয়ে উঠবে। শিক্ষার্থীদের হাতে নিত্যনতুন সুযোগ এসে হাজির হবে। পিতা-মাতার সঙ্গে কারণে-অকারণে মতানৈক্য সৃষ্টি হলেও দা দীর্ঘস্থায়ী হবে না। সন্তানদের সাফল্যে গৌরবান্বিত হবেন। প্রেমীযুগলের প্রেম বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পেতে পারে। ভাইবোনদের সঙ্গের মতানৈক্য দেখা দিলে তা সমাধানের চেষ্টা করবেন। এ বছর ইলেকট্রনিক্স সামগ্রী বৈদ্যুতিক সরঞ্জাম যানবাহনের যত্ন নিন। বিদেশ গমন ও স্বদেশ প্রত্যাবর্তনের পথ সুপ্রশস্ত হবে। চিকিৎসা সংক্রান্ত ব্যয় বৃদ্ধি পেতে পারে। তবে তা নিয়ে দুশ্চিন্তা করবেন না। ধার ও ঋণের জালে আটকে পড়ার সম্ভাবনা নেই। ঘুষ উৎকোচ গ্রহণ নেশাজাতীয় দ্রব্য সেবন ক্রয়-বিক্রয় অস্ত্রশস্ত্র বহন ও অপপ্রয়োগ থেকে বিরত থাকুন।
তুলা রাশি : (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)
তুলা রাশির জাতব্যক্তিদের ২০২১ সালটি নিত্যনতুন স্বপ্নপূরণের বছর বলে গণ্য হবে। বিগত বেশ কয়েক বছরের তুলনায় এ বছর বহুল উন্নতি লাভ করবেন। বেকার যুবক-যুবতীদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ হবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা যেমন বাস্তবায়িত হবে তেমনি অচল ব্যবসা সচল হয়ে উঠবে। শিক্ষার্থীদের মনে অলসতা দানা বাঁধলেও লেখাপড়া বন্ধ হবে না। পিতা-মাতার স্বাস্থ্যের ব্যাপারে আরো যত্নশীল হোন। দীর্ঘদিনের দাম্পত্য ও পারিবারিক কলহ-বিবাদের মীমাংসা হবে। প্রেম-রোমান্স বিনোদন ভ্রমণ বিবাহ বন্ধুত্ব শুভ। ভাড়াটিয়া হলে মালিকের প্রতি সম্ভাব বজায় রাখুন।
বৃশ্চিক রাশি :  (২৩ অক্টোবর-২১ নভেম্বর)
২০২১ সালটি বৃশ্চিক রাশির জাত ব্যক্তিদের জন্য সাফল্য লাভ শুধু নয় নিত্যনতুন চমক দেখাতে সমর্থ হবেন। কর্ম ব্যবসা-বাণিজ্যসহ চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় ব্যাংক ব্যালেন্স ফুলে ফেঁপে উঠবে। দীর্ঘদিনের ঋণের বোঝা নামতে পারে। শিক্ষার্থীরা রাষ্ট্রীয় বা সামাজিক পুরস্কারে ভূষিত হতে পারেন। ভাইবোনদের সঙ্গে সম্ভাব বজায় রাখুন। দাম্পত্য সুখ-শান্তি বাড়বে। হারানো পিতৃমাতৃ ধনসম্পদ সম্পত্তি ফিরে পাওয়ার পথ খুলবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। প্রেমী যুগলের জন্য বছরটি স্মরণীয় বরণীয় ও রেকর্ড সৃষ্টি হয়ে থাকবে।
ধনু রাশি : (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)
ধনু রাশির জাত ব্যক্তিদের ২০২১ সালে ভাগ্য সুপ্রসারিত হবে। কর্মের সুনাম যশ কাক্সিক্ষত স্বপ্নপূরণ করবে। বাণিজ্যিক প্রচেষ্টা বাস্তবায়িত হবে। অংশীদার ও সহকর্মীদের পূর্ণ সহযোগিতা পাবেন। দীর্ঘদিনের আটকে থাকা কাজ সচল হবে। হারানো ধনসম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার পথ খুলবে। শিক্ষার্থীদের হাতে নিত্যনতুন সুযোগ এসে হাজির হবে। ভাইবোনদের সঙ্গে দীর্ঘদিনের কলহ-বিবাদের মীমাংসা হবে। দাম্পত্য জীবনে বিশ্বাস ও আস্থা ধরে রাখুন। রাগ জেদ অহংকার আবেগ বিপদ-আপদ ডেকে আনতে পারে।
মকর রাশি : (২১ ডিসেম্বর- ১৯ জানুয়ারি)
২০২১ সালটি মকর রাশির জাত ব্যক্তিদের জন্য অতিশয় শুভ সম্ভাবনাময় ও উন্নতির জোয়ার বইবে। সুনাম যশ প্রতিষ্ঠার গ্রাফ চাঙ্গা হয়ে উঠবে। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বহুল উন্নতি সাধিত হবে। বেকার যুবক-যুবতীদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ হবে। তবে লেখাপড়া বন্ধ হবে না। পিতা-মাতার কাছ থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা ও আশীর্বাদপ্রাপ্ত হবেন। শত্রু ও বিরোধী পক্ষ পরাস্ত হতে বাধ্য হবে। এ বছর কর্ম ও ব্যবসা-বাণিজ্য ব্যাপদ্দেশে স্বদেশ বিদেশ ভ্রমণ অতীতের বেশ কয়েক বছরের রেকর্ড ছাড়িয়ে যাবে।
কুম্ভ রাশি : (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)
কুম্ভ রাশির জাত ব্যক্তিদের জন্য ২০২১ সালটিতে দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। বেকারদের কর্মপ্রাপ্তি, হারানো কর্ম পুনরুদ্ধার, স্থানে বদলি ও পদোন্নতির পথ সুগম করবে। অংশীদারদের সঙ্গের কলহ-বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে। শিক্ষার্থীদের জন্য বছরটি বেশ মৌজমাস্তিতে কাটবে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে এমনকি কোনো না কোনো পুরস্কার পাবে। দাম্পত্য সুখ-শান্তি বজায় রাখতে আপনাকে সর্বদাই ছাড় দিতে হবে। সিজনাল রোগব্যাধির সঙ্গে সঙ্গে পুরনো ক্রনিক ব্যাধিপীড়ার প্রকোপ বাড়তে পারে। প্রেম-রোমান্স বিনোদন বিবাহ বন্ধুত্ব শুভ এমনকি সুদূরপ্রসারী হবে। হাতে থাকা প্রায় কাজই সহজে সম্পন্ন হওয়ায় বছরটি বেশ আনন্দে কাটবে। শ্রমিক-কর্মচারীদের মনে মালিকপ্রীতি দেখা দেয়ায় কল-কারখানার উৎপাদন বৃদ্ধি পাবে। সময়মতো ব্যাংক ঋণপ্রাপ্তি হওয়ায় তারল্য সংকট কেটে যাবে। দাম্পত্য সুখ-শান্তি বজায় রাখতে নিজের প্রচেষ্টাই যথেষ্ট। ভাইবোনের সঙ্গে দূরত্ব বাড়লে আলোচনার মাধ্যমে তা মিটিয়ে নিন।
মীন রাশি : (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)
২০২১ সালটি মীন রাশির জাতব্যক্তিদের জন্য সুনাম যশ প্রতিষ্ঠা ও সফলতার গ্রাফ চাঙ্গা হয়ে উঠবে। বেকার যুবক-যুবতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। নিত্য-নতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা বাস্তবায়িত হবে এমনকি অচল ব্যবসা সচল হয়ে উঠবে। দীর্ঘদিনের আটকে থাকা বিল পাস, কাজ সচল ও ব্যাংক ঋণপ্রাপ্ত হবেন। যোগ্য কর্ম, উচ্চশিক্ষা, ব্যবসা ও ধর্মীয় যাত্রায় বিদেশ গমনের সম্ভাবনা প্রবল। বিবাহযোগ্যদের বিবাহকার্য সুসম্পন্ন হবে এমনকি ওই বিবাহের প্রচুর উপহার প্রাপ্ত হবেন। প্রেম যুগলের জন্য বছরটি স্মরণীয় বরণীয় ও রেকর্ড সৃষ্টিকারী বছর হিসেবে গণ্য হবে। ভাইবোন একে অপরের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে ধরবেন। অহেতুক দুশ্চিন্তা বাদ দিন, শত্রুরা পরাস্ত হয়ে পড়বে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর