আজ ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

ভারত করোনায় টানা তৃতীয় দিন ৪ হাজারের বেশি মানুষের মৃত্যু

করোনাভাইরাসে মৃত্যুপরীতে পরিণত হয়েছে ভারত। প্রতিদিন হাজার হাজার মানুষের মারা যাচ্ছে আর আক্রান্ত হচ্ছে লাখ লাখ মানুষ। চিনার আগুনে পরিবেশ দুষিত হচ্ছে। পথে-ঘাটে পড়ে থাকছে লাশ।

এদিকে ভারতে করোনাভাইরাসে মহামারীর ভয়াবহতা অব্যাহত রয়েছে। টানা তিন দিন দেশটিতে করোনায় মৃত্যু ৪ হাজারের গণ্ডিতে রয়েছে। পাশাপাশি গত পাঁচ দিন ধরে দৈনিক সংক্রমণ সাড়ে তিন লাখের আশপাশেই রয়েছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের শুক্রবার দেওয়া বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে সংক্রমিত হয়েছেন ৩ লাখ ৪৩ হাজার ১৪৪ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৪০ লাখ ৪৬ হাজার ৮০৯ জনে দাঁড়িয়েছে।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৪ হাজার জনের। এখন পর্যন্ত প্রাণঘাতী এই ভাইরাসে মৃত্যু হয়েছে ২ লাখ ৬২ হাজার ৩১৭ জনের।

মহারাষ্ট্র, কর্নাটকে কিছুটা কমেছে দৈনিক সংক্রমণ। উত্তরপ্রদেশ, দিল্লি, ছত্তিশগড়, গুজরাট, বিহার এবং মধ্যপ্রদেশেও সংক্রমণ গত কয়েকদিন নিম্নমুখী। তবে তামিলনাড়ু, পশ্চিমবঙ্গ, অন্ধ্রপ্রদেশ এবং কেরালায় দৈনিক সংক্রমণ বেড়েছে।

সংক্রমণের লাগাম টানতে চলছে টিকাদান কর্মসূচি। গত ২৪ ঘণ্টায় টিকা নিয়েছেন ২০ লাখ ৮৪ হাজার ৩২৮ জন। এ নিয়ে মোট টিকা দেওয়া হয়েছে ১৭ কোটি ৯২ লাখেরও বেশি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর