আজ ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

সাতক্ষীরায় আরো এক সপ্তাহ লকডাউন বাড়ানো হলো

মোঃ শাহিনুর রহমান শাহিন, ভ্রাম্যমাণ প্রতিনিধি: সাতক্ষীরায় চলমান লকডাউন এর ১৩ দিনেও সংক্রমণের হার না কমায় আরও এক সপ্তাহ বৃদ্ধি করে তৃতীয় সপ্তাহ ঘোষণা দিয়েছেন জেলা করোনা প্রতিরোধ কমিটি।বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসক ও জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি এসএম মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চূয়াল মিটিং এ এই সিদ্ধান্ত নেওয়া হয়। এসময় অনুষ্ঠানে যুক্ত থাকা অতিথিরা করোনার সংক্রমণের হার কমাতে রাজনৈতিক ও সামাজিক সংগঠনগুলোকে সাথে নিয়ে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীকে আরও কঠোর হওয়ার পরামর্শ দেন। দীর্ঘ ১৩ দিন লক ডাউনের পরও জেলায় সংক্রমণের হার ৪৭ থেকে ৫৩ ভাগ হয়েছে। যা অতীতের তুলনায় অনেক বেশি এমন তথ্য তুলে ধরেছেন জেলা স্বাস্থ্য বিভাগের প্রধান সিভিল সার্জন।

ভার্চূয়াল এই মিটিং এ যুক্ত ছিলেন, সাতক্ষীরা ৩ আসনের সাংসদ সাবেক স্বাস্থ্য মন্ত্রী আ.ফ.ম ড. রুহুল হক. ২ আসনের সাংসদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সিভিল সার্জন, পুলিশ সুপার, মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বধায়ক, ডিডি এনএসআই, উপজেলা চেয়ারম্যানগণ, মেয়র ও উপজেলা নির্বাহী কর্মকর্তারা।

আলোচনায়, মেডিকেল কলেজ হাসপাতালকে করোনা ডেডিগেটেড হাসপাতাল হিসেবে ঘোষণার জন্য স্বাস্থ্য অধিদপ্তরে প্রেরিত পত্র কার্যকরের নির্দেশ দিয়েছেন সংশ্লিষ্ট অধিদপ্তর বলে জানান।

করোনা প্রতিরোধে ওয়ার্ড পর্যায়ের রাজনৈতিক ও সামাজিক সংগঠন গুলোকে সাথে নিয়ে নতুন করে গঠিত কমিটির কার্যকারিতাকে আরও জোরদার করার তাগিদ দেয়া হয়। এছাড়াও মেডিকেল কলেজ হাসপাতালে অন্যান্য রোগি ভর্তি বন্ধ করে সদর হাসপাতালে ভর্তির সিদ্ধান্ত নেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর