আজ ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

তালায় কৃষকের ৩শ ফলন্ত কুল গাছ কেঁটে সাবাড়।

জামালউদ্দীন সাতক্ষীরা থেকেঃ

সাতক্ষীরার তালা উপজেলার পাটকেলঘাটার বড় কাশিপুর গ্রামের আঃ সালাম শেখ নামের এক কৃষকের ফলন্ত ৩ শ কুল গাছ কেঁটে সাবাড় করে দিয়েছে দুর্বৃত্তরা।
ঘটনাটি গত ১২ জুলায় সকালে ঘটলেও গত ২ দিনেও এ ঘটনায় কার্যকারী কোন ব্যবস্থা করা হয়নি বলে অভিযোগ করেছেন ক্ষতিগ্রস্ত কৃষক।
তবে বিষয়টি তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিখ-উল-হাসান কে জানানো হলে তিনি কার্যকারী ব্যবস্থা গ্রহনের জন্য ওসি পাটকেলঘাটা কে নির্দেশ দেবেন বলে জানিয়েছেন।ঘটনার বিবারণে জানাগেছে,বড়কাশিপুর গ্রামের তরুণ উদ্যোক্তা শেখ আঃ সালাম জমি লিজ নিয়ে ৪ বিঘা জমিতে কুল ফলের আবাদ করেছেন।গত ২ বছর ঐ ফলের বাগান থেকে ফল সংগ্রহ করেছেন।এবারও ঐ গাছে ফুল আসতে শুরু করেছে।কিন্তুু গত সোমবার সকালে পূর্বশত্রুতার জেরে দুর্বৃত্তরা ঐ বাগানের প্রায় ৩০০ শ কুল গাছ কেঁটে মাটিতে মিশিয়ে দিয়েছেন।ফলে ঐ কৃষকের কমপক্ষে ৫ লক্ষ টাকার ক্ষতিসাধন হয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন। এ বিষয়ে পাটকেলঘাটা থানার ওসি কাজী ওয়াহিদ মোর্শেদ ঘটনার সত্যতা স্বীকার করে জানিয়েছেন,এ ঘটনা সাধারণ ব্যাপার । একটি জিডি নেওয়া হয়েছে।এ বিষয়ে ব্লক সুপারভাইজার পীযুস কান্তি পাল ঘটনার ২ দিনেও বিষয়টি জানেন না,তবে সরেজমিন যাবেন বলে জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর