আজ ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

সাতক্ষীরায় এক্স স্টুডেন্ট এসোসিয়েশনের স্বেচ্ছাসেবক ও সাংবাদিক সদরুল কাদির করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন

মোঃ শাহিনুর রহমান শাহিন ভ্রাম্যমাণ প্রতিনিধি:

ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। তাঁর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করছি।

সদরুল কাদির সাংবাদিকতার পাশাপাশি অক্সিজেন সেবার সাথে যুক্ত ছিলেন। ছিলেন কোভিড ১৯ রেসপন্স টিমের ভলেন্টিয়ার।
আমি ঠিক জানি না ভাই টিকা পেয়েছিলেন কিনা।
কিন্তু বর্তমানে সাতক্ষীরা জেলার অধিকাংশ স্বেচ্ছাসেবী সংগঠন অক্সিজেন সেবা নিয়ে কাজ করছে।অব্যাহত রয়েছে সচেতনতা মূলক কার্যক্রমসহ নানাবিধ সেবা মূলক কার্যক্রম।
প্রশ্ন হচ্ছে, যেখানে বিভিন্ন শ্রেণীপেশার মানুষ কে ভ্যাকসিনের আওতায় আনা হয়েছে সেখানে এখন পর্যন্ত স্বেচ্ছাসেবকদের কেন ভ্যাকসিনের আওতায় আনা হচ্ছে না। যেখানে স্বেচ্ছাসেবকদের সরাসরি করোনা আক্রান্ত রোগীর পাশে যেয়ে অক্সিজেন সেবা প্রদান করতে দেখা যায়। স্বেচ্ছাসেবকদের ও তো জীবন। তাদের ও তো পরিবার পরিজন আছে। এভাবে সদরুল কাদির দের মতো একেরপর এক তরতাজা প্রাণের বিদায় স্বেচ্ছাসেবকদের যদি অক্সিজেন সেবায় নিরুৎসাহিত করে তাহলে অক্সিজেন সেবা সহ বিভিন্ন সেবামূলক কার্যক্রম চরমভাবে ব্যহত হতে পারে। এমনকি স্বেচ্ছাসেবকদের অভিভাবক ও সেবামূলক কাজে নিরুৎসাহিত করতে পারে।

আমরা তথা স্বেচ্ছাসেবী সংগঠন সমূহ বারংবার স্বেচ্ছাসেবকদের ভ্যাকসিনের আওতায় আনার জন্য দাবি জানিয়েছি। প্রশাসন সুরক্ষা এ্যাপের বিধিনিষেধের দোহাই দিয়ে আমাদের ভ্যাকসিন দিতে না পারার অসহায়ত্ব প্রকাশ করে মুক্তি পাচ্ছে। কিন্তু প্রশ্ন হচ্ছে, স্বেচ্ছাসেবকরা কি করোনা প্রতিরোধে সম্মুখ সারির যোদ্ধা নয়? করোনা প্রতিরোধে স্বেচ্ছাসেবকরা কি কোনো ভূমিকা রাখতে সক্ষম হচ্ছে না? তাহলে’আমরা বন্ধু’ স্বেচ্ছাসেবক নাহিদ সরদার কেনো করোনা আক্রান্ত? যাহোক, যদি স্বেচ্ছাসেবকরা ভূমিকা রেখে থাকে অনুগ্রহ করে মাননীয় জেলা প্রশাসক DC Satkhira Humayun Sp Satkhira District এবং Civil Surgeon Satkhira মহোদয় স্বেচ্ছাসেবকদের ভ্যাকসিনের আওতায় আনার জন্য কিছু করুন। স্বেচ্ছাসেবকদের ঝুঁকি থেকে বিরত রাখুন।প্রত্যেক প্রাণীই মৃত্যুর স্বাদ গ্রহণ করবে। কিন্তু ভ্যাকসিন দেওয়া থাকলে হয়তো স্বেচ্ছাসেবকদের কিছুটা স্বান্ত্বনা থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর