আজ ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

সাতক্ষীরার ভাগ্যকুল মিষ্টান্ন ভান্ডার ও চায়না বাংলা ফুডসকে ৯ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক:
সাতক্ষীরার পাটকেলঘাটায় ভাগ্যকুল মিষ্টান্ন ভান্ডারের কারখানায় ও শহরের অদূরে বিনেরপোতাস্থ বিসিক শিল্প নগরীতে অবস্থিত চায়না বাংলা ফুডস এ র‌্যাব-৬ খুলনার একটি দল অভিযান চালিয়ে দু’টি প্রতিষ্ঠানকে ১১ লক্ষ টাকা জরিমানা করেছে। রোববার (১০ অক্টোবর) পৃথকভাবে এই অভিযান পরিচালনা করা হয়।

জানা যায়, অপরিচ্ছন্ন পরিবেশে মিষ্টি তৈরী করা হচ্ছে এমন খবরের ভিত্তিতে র‌্যাব সদস্যরা বেলা ১১ টার দিকে প্রথমে পাটকেলঘাটাস্থ ভাগ্যকুল মিষ্টান্ন ভান্ডারে প্রথম অভিযান চালায়। এ সময় ভেজাল মিষ্টি তৈরী ও কারখানার নোংরা স্যাঁত সেঁতে পরিবেশে মিষ্টি তৈরী, দই তৈরীর লাইসেন্স নবায়ন না থাকা ও কারখানার শ্রমিকরা স্বাস্থ্য বিধি অনুসরণ না করায় মালিক শিব প্রসাদ ঘোষকে ৪ লক্ষ টাকা জরিমানা করা হয়।

জরিমানার আদেশ দেন র‌্যাব-৬ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট নাদিম শাহ। এসময় প্রসিকিউটর হিসেবে উপস্থিত ছিলেন রবিন্দ্র নাথ সরকার, সাতক্ষীরা সিভিল সার্জন ডাঃ হুসেন সাফায়েত ও বিএসটিআই, খুলনার প্রতিনিধি। র‌্যাব-৬ এর ভ্রাম্যমান আদালতে নিরাপদ খাদ্য আইন ২০১৫ এর ৩৩ ধারা, বিএসটিআই আইন ২০১৮ এর ১৫ ধারায় এই সাজা প্রদান করা হয়।

এদিকে র‌্যাব-৬ সদস্যরা পরে সাতক্ষীরা বিসিক শিল্প নগরীতে অবস্থিত চায়না বাংলা ফুডস এর কারখানায় অভিযান চালায়। এ সময় বিভিন্ন অভিযোগে ৫ লাখ টাকা জরিমানা করা হয়। সাতক্ষীরা জেলার বিভিন্ন এলাকায় র‌্যাবের এই অভিযান অব্যাহত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর